1. breakingreport247@gmail.com : admin :
নোটিশ:
জরুরী স্টাফ রিপোর্টারসহ জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে 2021- ব্রেকিং রিপোর্ট ২৪ এর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন ম্যানেজার পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করার জন্য বলা হলো। অভিজিৎ রায়, প্রধান সম্পাদক, ফোন: 01721469949   ইমেইল: breakingreport247@gmail.com  

ইসলামী আ‌ন্দোল‌ন বাংলা‌দেশ চাঁদপুর জেলা শাখার সংবাদ স‌ম্মেলন

  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ২৫৮ বার পঠিত

 

কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা ও হাজীগঞ্জে প্রতিবাদকারী‌দের গুলি ক‌রে হত্যাকান্ডের ঘটনায়

চাঁদপুর প্রতি‌নি‌ধি ।। কুমিল্লায় নানুর দিঘীরপাড় পূজামন্ডপে মূর্তির পায়ের উপর পবিত্র কুরআন রেখে অবমাননা ও হাজীগঞ্জে উক্ত ঘটনার প্রতিবাদকারী জনতার উপর গুলি এবং হত্যাকান্ডের প্রতিবাদে ইসলামী আ‌ন্দোলন বাংলা‌দেশ চাঁদপুর জেলা শাখা সংবাদ স‌ম্মেলন ক‌রে‌ছে।

১৫ অ‌ক্টোবর শুক্রবার বাদ আছর শহ‌রের বিপনীবা‌গ এলাকায় পৌর সুপার মার্কেট ( ২য়তলা) সংগঠ‌নের জেলা কার্যাল‌য়ে সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হয়।

সংবাদ স‌ম্মেল‌নে লি‌খিত বক্তব‌্য পাঠ ক‌রেন চাঁদপুর জেলা শাখার সভাপ‌তি শেখ মুহাম্মদ জয়নাল আ‌বে‌দিন।

লি‌খিত বক্তব‌্য উ‌ল্লেখ, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সম্প্রীতির এ বন্ধন যারা বিনষ্ট করতে চায় তারা ইসলাম ও দেশের শত্রু। এই সংবাদ সম্মেলনে উপস্থিত ইলেকট্রনিক্স, প্রিন্ট মিডিয়া সহ সকল সাংবাদিকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। জাতির বিবেক সাংবাদিক বন্ধুগণ; বর্তমান আধুনিকতার এই যুগে সাংবাদিকরা শুধুমাত্র সংবাদ সংগ্রহ ও পরিবেশনের মধ্যেই সীমাবদ্ধ নয়। সরকার ও দেশ গঠনে নির্বাহী, আইন ও বিচার বিভাগের ন্যায় সংবাদ মাধ্যমটাও একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ হয়ে দাঁড়িয়েছে। আজ শিশু থেকে বৃদ্ধ কোন না কোন ভাবে মিডিয়ার সাথে সম্পৃক্ত। তাই সংবাদ পরিবেশনের ধরনের উপর একটি জাতির কল্যাণও হতে পারে আবার ক্ষতিও হতে পারে। তাই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন জাতিকে সঠিক পথের দিশা দিতে পারে। যেহেতু পূজা চলমান অবস্থায় ছিল এবং
পূজামন্ডপে সার্বক্ষণিক দায়িত্বরত লােকজনও ছিল। এর মাঝে কীভাবে পূজামন্ডপে পবিত্র কুরআন প্রবেশ করলাে? দেশবাসী তাজানতে চায়। পূজামন্ডপের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেফতার করে কঠোর জিজ্ঞাসাবাদের মাধ্যমে প্রকৃত দোষী বেরিয়ে আসতে
পারে। তবে তাৎক্ষণিক পূজামন্ডপের আনুষ্ঠানিকতা বন্ধ করায় সরকারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

প্রিয় সাংবাদিক ভাইয়েরা; আপনারা নিশ্চয়ই অবগত আছেন ইসলাম শান্তি, মানবতা ও নিরাপত্তার ধর্ম। ইসলাম অন্য কোনাে ধর্মের ধর্মীয় অনুভূতিতে
আঘাত দিতে শিখায়নি। এমনকি ইসলামের নবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামও কোনাে ব্যক্তির অসহায়ত্বের সুযােগ নিয়ে জোর করে ইসলামে দীক্ষিত করার ব্যপারে নিষেধ করেছেন। ইসলাম সহনশীল সহানুভূতি ও নিরাপত্তার ধর্ম। যার কারণে আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর নেতৃত্বে মদিনায়
ইসলামী শাসন কায়েম হওয়ার পর বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন ধর্ম ও গােত্রের লােকজন শুধুমাত্র তাদের জান-মাল ইজ্জত ও ধর্মীয় স্বাধীনতা রক্ষায় ইসলামী ভূখন্ডে আশ্রয় নিয়েছিল।

প্রিয় সাংবাদিক ভাইয়েরা; আপনারা নিশ্চই জানেন প্রত্যেক ধর্মাবলম্বীদের মাঝে কিছু কিছু বিষয় স্পর্শকাতর ও আবেগপূর্ণ রয়েছে। যেমন ধর্মগ্রন্থ, ধর্মীয়গুক ইত্যাদি। একইভাবে মুসলমানদের মাঝেও ধর্মীয় কয়েকটি বিষয় খুবই স্পর্শকাতর। যেমনঃ মহান আল্লাহ তাআলা , রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, পবিত্র কোরআন, মসজিদ, মাদ্রাসা ইত্যাদি। আর আমরাও ইদানিং লক্ষ্য করছি এই স্পর্শকাতর জায়গাগুলােতে বার বার আঘাত করে মুসলমানদের সাথে অন্যান্য ধর্মাবলম্বীদের বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের সাথে সাম্প্রদায়িক দাঙ্গার পরিবেশ তৈরি করতেছে। এর আগে ভােলা, নাছির নগরসহ বিভিন্ন জায়গায় ধর্মীয় অনুভূতিতে আঘাতকারীদের যথাযথ শাস্তি লক্ষ‌্য করা যায়নি। আর দৃষ্টান্তমূলক শাস্তি না দেওয়ার কারণে ধর্ম বিদ্বেষীরা দিনদিন আরাে বেপরোয়া হয়ে উঠেছে ।

বন্ধুগণ; ১৩ অ‌ক্টোবর কুমিল্লার পূজামপে কোরআন অবমাননা ও হাজীগঞ্জে বিক্ষুব্ধ জনতার উপর নির্বিচারে গুলি ও হত‌্যাকা‌ন্ডের প্রতিবাদে আজ ১৫ অ‌ক্টোবর শুক্রবার বিশাল সমাবেশ ও বিক্ষোভের ডাক দিতে পারতাম। কিন্তু ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি দায়িত্বশীল রাজনৈতিক সংগঠন হিসেবে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাই কোনো ঘটনা ঘটার পর তার সততা ও শক্তিবত্য নিবিড়ভাবে পর্যবেক্ষণ ব্যতীত কোনাে কর্মসূচি ঘােষণা করে না। উল্লেখ্য যে, করেনাকালীন সময়ে দেশ ও মানবতার চরম দূর্দিনে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্তের নজির দেখিয়েছে একমাত্র ইসলামী আ‌ন্দোলন বাংলাদেশ। যেমন করোনায় মৃত ২৬২ জনের মৃতদেহ দাফন ও সৎকারের মধ্যে ৬ জন হিন্দু ধর্মাবলম্বী ও ৩ জন
খ্রিস্টান ধর্মাবলম্বীও রয়েছেন।

গত ১৩ অ‌ক্টেবর বুধবার হাজীগঞ্জে যে ঘটনা ঘটেছে স্থানীয় ও মিডিয়ার তথ্যমতে তাতে পাঁচজন নিহত এবং অসংখ্য
মুসলিম ও সাধারণ মানুষ আহত হয়েছে। মনে রাখতে হবে এদেশে শতকরা ৯২ ভাগ মুসলমান বসবাস করেন। তারা পবিত্র কুরআনে অবমাননা কখনােই সহ্য করতে পারে না। তাই বিক্ষুব্ধ জনতাকে শান্ত না করে সরাসরি গুলির সংস্কৃতি এটা দেশের জন্য অশনি সংকেত।

উক্ত ঘটনায় নিহতরা হলেনঃ
হাঞ্জীগঞ্জ পৌর এলাকার ১১নং ওয়ার্ড রান্ধুনীমুড়ার শুকু কমিশনার বাড়ীর তাজুল ইসলামের ছেলে আল আমিন (১৮)। একই ওয়ার্ডের সেকান্দর বেপারী বাড়ীর মােঃ ফজলুর রহমানের ছেলে হৃদয় হােসেন (১৫)। রান্ধনীমুড়া গ্রামের মােঃ শামীম (১৯)। রায়চৌ গ্রামের মানিক সাহা ও চাপাইনবাবগঞ্জ জেলার সুন্দরপুর বাগডাঙ্গা এলাকার শামছুল হকের ছেলে বাবলু (৩৮) তথ্যসুত্রঃ দৈনিক ইনকিলাব, (১৫/১০১২০২১)

আমরা আরাে লক্ষ্য করছি যে, হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার আনুষ্ঠানিকতা এখনাে শেষ হয়নি। তাই এই মুহূর্তে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে জনস্রোতের কারণে তাদের পূজার আনুষ্ঠানিকতায় ব্যাঘাত ঘটতে পারে। এমনকি জান ও মালের ক্ষতির আশঙ্কাও রয়েছে। তাই আমরা এ সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারকে আমাদের দাবি সমূহ জানিয়ে দিতে চাই:
১. কুমিল্লায় পূজামন্ডপে পবিত্র কুরআন অবমাননাকারী প্রকৃত দোষীদের গ্রেফতার করে অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। নিরীহ কোনাে ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় সেদিকেও লক্ষ্য রাখতে হবে ।
২. হাজীগঞ্জে বিক্ষুব্ধ জনতার উপর গুলিবর্ষণের হুকুমদাতাসহ প্রকৃত দোষীদের তদন্ত স্বাপেক্ষে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
৩. পবিত্র কুরআনের ইজ্জত রক্ষার আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের উপযুক্ত ক্ষতিপূরণ এবং যারা আহত হয়েছেন তাদেরকে উন্নত ফ্রি চিকিৎসারসহ যথাযথ ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে।
৪. দেশের শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার স্বার্থে ইসলাম ও দেশবিরােধী সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
৫. আল্লাহ, রাসূলুল্লাহ (সঃ), কুরআন ও ইসলাম এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে সংসদে আইন পাস করতে হবে। যত দ্রুত সরকার এ বিষয়ে পদক্ষেপ নিবেন ততই দেশ ও জাতির জন্য মঙ্গল হবে। নচেৎ উদ্ভূত পরিস্থিতির জন্য সরকারকেই দায়ী থাকতে হবে। আমাদের দাবি পূরণে সরকার আন্তরিকতার পরিচয় দিতে ব্যর্থ হলে কেন্দ্রীয় সিদ্ধান্তের আলােকে কঠিন কর্মসূচি ঘােষণা করা হবে।

সংবাদ স‌ম্মেল‌নে ইসলামী আ‌ন্দোলন বাংলা‌দেশ চাঁদপুর জেলা শাখার সে‌ক্রেটারী কে এম ইয়া‌ছিন রশিদ সানী, সহ সভাপ‌তি গাচী মোঃ হা‌নিফ, অর্থ সম্পাদক মামুনুর র‌শিদ বেলাল, আইন বিষয় সম্পাদক অ‌্যাড‌ভো‌কেট শ‌ফিকুউদ্দিন মিয়া, পৌর সভাপ‌তি মুফ‌তি আবু নঈম তানভীর , জেলা যুব আ‌ন্দোল‌নের সভাপ‌তি মাওলানা হেলাল আহ‌মেদ, জেলা ছাত্র আন্দোল‌নের সভাপ‌তি সে‌লিম হোসাইন উপ‌স্থিত ছি‌লেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিং রিপোর্ট ২৪.কম
Site Customized By Rahatit.Com