1. breakingreport247@gmail.com : admin :
নোটিশ:
জরুরী স্টাফ রিপোর্টারসহ জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে 2021- ব্রেকিং রিপোর্ট ২৪ এর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন ম্যানেজার পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করার জন্য বলা হলো। অভিজিৎ রায়, প্রধান সম্পাদক, ফোন: 01721469949   ইমেইল: breakingreport247@gmail.com  

চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার সাংস্কৃতিক ও নাট্য পরিষদের সভা সম্পন্ন

  • আপডেট টাইম : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ২১৯ বার পঠিত

 

প্রা‌ন্তিক দাস ।। চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলা গৌরবের ৩০ বছর পূর্তি, স্বাধীনতার সুবর্নজয়ন্তী ও মুজিব জন্মশতবার্ষিকীর উপলক্ষ্যে এ বছরের মুক্তিযুদ্ধের বিজয় মেলা। মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলায় মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করার লক্ষ্যে সাংস্কৃতিক ও নাট্য পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকাল ৫ টায় চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রে অনুষ্ঠিত হয়। সভায প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজয় মেলার স্টিয়ারিং কমিটির সভাপতি যুদ্ধাহত মুক্তিযুদ্ধা এম এ ওয়াদুদ। তি‌নি তার বক্ত‌ব্যে বলেন, বিজয় ৩০ বছর আগে যখন শুরু হয় তখন যুব ইউনিয়ন এগিয়ে এসেছিল। প্রথম বিজয় মেলায় থাকতে পারিনি টেন্ড্রের কারণে। সেদিন আমিকক্সবাজার ছিলাম। তবে বিজয় মেলায় আমার সহযোগিতা কম ছিল না। তখন জেলা প্রশাসক ও পুলিশ সুপার দু জনই মুক্তিযুদ্ধা ছিলেন। প্রশাসনের সাথে যোগাযোগ করার পর তৎকালিন আওয়ামী লীগের সভাপতি মরহুম এম সফিউল্যার সাথে আলাপ করলে তিনি বলেন উদ্যোগকটা ভাল করা হোক। আমি মুক্তিযুদ্ধের সময় গোয়ালমারির সম্মুখ যুদ্ধে আহত হই। এখনো মনে সাহস নিয়ে বিজয় মেলা করে যাচ্ছি। প্রথম বিজয় মেলা যখন করি তখন চাঁদপুরের বিভিন্ন উপজেলা থেকে সরকারি গোডাউন থেকে টিন এনে বাউন্ডারি দিয়ে বিজয় মেলা শুরু করিে।বর্তমান জেলা প্রশাসক কে আমি বিজয় মেলা সম্পর্কে ধারনা দেই। তিনি বুঝেনেন, আমাকে বলেন কি করতে হবে বলেন। আজকে আছি কালকে থাকবো তা বলা যাবেনা। কত মুক্তিযুদ্ধা, কত সেক্টর কমান্ডার, কত সাংবাদিক চাঁদপুরের মুক্তিযুদ্ধের বিজয় মেলায় এসে স্মৃতিচারন করেছে, এমন ব্যাক্তি দেশের অন্য কোনো জেলার বিজয় মেলায় আসেনি। আমরা যদি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে থাকি তাহলে আমরা স্বাধীনতার শত্রুদের আতিতিয়তা গ্রহন করতে পারিনা। আমরা আমাদের উত্তরসূরী দের রেখে যেতে চাই, তারা যেন বলতে পারে আমার দাদা, বাবা মুক্তিযুদ্ধা ছিল। স্বাধীনতার সঠিক ইতিহাস তারা বলতে পারে।

সাংস্কৃতিক পরিষদের আহ্বায়ক তপন সরকারের সভাপতিত্বে ও সদস্য সচিব মৃণাল সরকারের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন স্টিয়ারিং কমিটির সাধারন সম্পাদক অ্যাডঃ বিণয় ভুষণ মজুমদার, বিজয় মেলার চেয়ারম্যান অ্যাডঃ বদিউজ্জামান কিরণ, মহাসচিব হারুন আল রশিদ, নির্বাহী কমিটির সদস্য শহীদ পাটোয়ারী, সপ্তসূর সংগীত একাডেমীর অধ্যক্ষ রূপালী চম্পক, পুনাক শিক্ষিকা শিপ্রা মজুমদার, রবীন্দ্র সংগিত সম্মিলন পরিষদের ডাঃ প্রনব রায় চৌধূরী, সারদা দেবি সংগিত নিকেতনের নিহারঞ্জন হালদার।

এ সময় উপস্থিত ছিলেন, ইতু চক্রবর্তি, নাট্য পরিষদের আহ্বায়ক গোবিন্দ মণ্ডল, সদস্য সচিব এম আর ইসলাম বাবু, মঞ্চ পরিষদের আহ্বায়ক অ্যাডঃ আমির উদ্দীন ভূইয়া মন্টু, সদস‌্য স‌চিব মা‌নিক দাস, স্মৃ‌তি সংরক্ষণ প‌রিষ‌দের আহবায়ক ম‌নির হো‌সেন মান্না, সদস‌্য স‌চিব অ‌ভি‌জিত রায়, বিবেকানন্দ যুব সংঘের সভাপতি জয়রাম রায়, সংগিত নিকেতনের বিচিত্রা সাহা, অগ্নিবীনার রাখি মজুমদার,বঙ্গবন্ধু শিশু কিশোর সংগঠনের রঞ্জন সূত্রধর,মেঘনা থিয়েটারের তবিবুর রহমান রিংকু, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি মুক্তা পীযুষ, অনুপম নাট‌্যগোষ্ঠীর কার্তিক সরকার, জয়ধ্বনির সুদ্বিপ তম্ময়, শিশু থিয়েটারের পি এম বিল্লাল হোসাইন, চাঁদপুর ড্রামার সাধারন সম্পাদক মানিক পোদ্দার, সপ্তরূপা নৃত্য শিক্ষালয়ের বিরেণ সাহা, নৃত্যধারার অধ্যক্ষ সুমা দত্ত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিং রিপোর্ট ২৪.কম
Site Customized By Rahatit.Com