1. breakingreport247@gmail.com : admin :
নোটিশ:
জরুরী স্টাফ রিপোর্টারসহ জেলা ও উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে 2021- ব্রেকিং রিপোর্ট ২৪ এর সকল জেলায় জেলা প্রতিনিধি, উপজেলা প্রতিনিধি, বিশেষ প্রতিনিধি ও বিজ্ঞাপন ম্যানেজার পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ নিন্মোক্ত ঠিকানায় যোগাযোগ করার জন্য বলা হলো। অভিজিৎ রায়, প্রধান সম্পাদক, ফোন: 01721469949   ইমেইল: breakingreport247@gmail.com  

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার আলোচনা ও পুরস্কার বিতরণী

  • আপডেট টাইম : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৯৯ বার পঠিত

 

চাঁদপুর প্রতি‌নি‌ধি ।। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে জাতীয় শিশু কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চাঁদপুর জেলা শাখার আয়োজনে সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (১৯ মার্চ) দিনব্যাপী চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দিনব্যাপী অনুষ্ঠানের প্রথমেই সকাল থেকে নৃত্য, গান ও চিত্রাঙ্কনের উপর প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় জেলার শতাধিক প্রতিযোগি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। পরে সন্ধ্যায় একই স্থানে আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, বর্তমান সময়ে এধরনের আয়োজন আমাদের খুবই প্রয়োজন। কারণ করোনার জন্যে সবকিছু স্থবির হয়ে গিয়েছিলো। মানসিক একটি অবসাদ ঘিরে ফিলে ছিলো শিশুদের। এজন্যে সবচেয়ে দরকার সুস্থ ও সুন্দর সাংস্কৃতিক পরিবেশ। অভিভাবকদের সুষ্ঠ ও সুন্দর একটি পরিবেশ দিতে হবে আমাদের সন্তানদের। সন্তানদের সুস্থ ও সুষ্ঠ পরিবেশ দেয়ার দায়িত্ব আমাদের। তাদের প্রতি বিশেষ নজর দিতে হবে। সুস্থ পরিবেশ দিতে পারলে আমাদের সন্তানের শারিরীক বিকাশ ও মানসিক বিকাশ ঘটবে। আমাদের আরো সচেতন হতে হবে। তারজন্যে আমাদের সন্তানদের জন্যে সাংস্কৃতিক কার্যক্রম বাড়াতে হবে।

তিনি আরো বলেন, সামাজিক অবক্ষয় থেকে তরুণ প্রজন্মকে রক্ষা করতে হবে। বর্তমান সময়ে অনেকেই যৌথ পরিবার থেকে থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। যার ফলে আমাদের ববা-মায়েদের শেষ বয়সে বৃদ্ধাশ্রমে যেতে হয়। যৌথ পরিবারের বড় হলে তাদেরর মন মানবিকতা উদার হতো। নতুন প্রজন্মকে সত্যিকারে মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু মানুষকে ভালো বাসতেন, তিনি দেশকে ভালোবাসতে। এজন্যে তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়োছেন। বঙ্গবন্ধু অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি কণ্ঠস্বর ছিলেন। তাই আমাদেরও অন্যায়কারীদের বিরুদ্ধে প্রতিবাদ-প্রতিরোধ করতে হবে। অপসংস্কৃিতির হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চাঁতপুর জেলা শাখার সভাপতি অ্যাড. বদিউজ্জামাল কিরন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর সম্পর্কে অনেক বই বের হয়েছে এবংতাঁর সম্পর্কে গবেষনাো চলছে। সারা জীবন বাঙ্গালী জাতির জন্যে করেছিলেন। স্বাদীনতার যুদ্ধের জন্যে বাঙ্গালি জাতিকে জাগ্রত করেছেন। বঙ্গবন্ধুর অলেখিত ভাষন এতবার মানুষ শুনেছেন যা আর কোন ভাষন শুনেন নি। আমরা বিজয়ী জাতি। বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু না হলে এ স্বাধীন দেশ হিসেবে পেতাম না। আজকে তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশকে উন্নত সম্মৃদ্ধের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হলে তাঁর আত্মজীবনী পড়তে হবে। আমাদের বঙ্গবন্ধুর আদর্শকে লালন করতে হবে। শুধু মুখে নয় বুকেও তাঁর আদর্শ লালন করতে হবে। জানতে হবে এবং বুঝতে হবে। নিজের সন্তানদেরকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে। এদেশের জন্যে তিনি কি করেছিলেন তাঁর সম্পর্কে নিজের সন্তানকে জানাতে হবে।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সহ-সভাপতি অ্যাড. জসিম উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিং রিপোর্ট ২৪.কম
Site Customized By Rahatit.Com